সবসময় ঘুম আসে কেন? মানে ইনেক্টিভ লাগে খুব।কোনো কাজেই এনার্জি পাই না!

আপনার ঘুমের সমস্যা একটি গুরুত্বপূর্ণ সমস্যা হতে পারে, যা আপনার দৈনন্দিন জীবনে মার্জনীয় সময় ও স্বাস্থ্যের সমস্যার উপাদান হতে পারে। এই ধরণের সমস্যার জন্য কিছু কারণ হতে পারে এমনঃ

1. অতিরিক্ত স্ট্রেস: যখন আপনি অতিরিক্ত মানসিক শোষন বা চিন্তা করেন, তখন ঘুমের মতো নিজেকে প্রাথমিক জরুরি বতীয়ান ছাড়াই চিন্তাগ্রস্ত হতে পারেন।

2. বেপারটিভ লাগা: কিছু মানুষদের দৈনন্দিন ক্রিয়াকলাপের সময়কে উপভোগ করতে এই প্রয়োজন হয় যে ঘুম ঘরণ করেন। এটি আপনার শরীরের মধ্যে ইন্টারনাল রিসেট বাটন চাপা খুব মানসিকায় ব্যথা ছাড়াই বিশ্রাম নিতে দেয়।

3. নিয়মিত শোকের অভাব: যখন আপনি নিয়মিতভাবে য়োগাযোগ করার জন্য নিয়মিত শোকের অভাব থাকেন, তখন আপনি চাইলেও ঘুমাতে পারেন না।

বিষয়টির সমাধানের জন্য, আপনার দৈনন্দিন জীবনে কিছু উপায় পালন করতে পারেনঃ

1. পর্যাপ্ত শুতে চলুন। প্রতিদিন নির্দিষ্ট সময়ে স্বপ্ন পাচ্ছেন।

2. দৈনিক গতিবিধি অনুসারে জীবন পালন করুন। ঐচ্ছিক খাবার, বিশ্রাম, শক্তির জন্য নীড় প্রয়োজনীয়।

3. স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য নিখুঁত দিনগুলি পালন করুন। যাইহোক, পুরোপুরি আপনার স্বাস্থ্য অবনতি না হয় তা দেখতে একজন ডাক্তারের সাথে আলাপ করুন।

একজন চিকিৎসক সাথে কথা বলার মাধ্যমে আপনি নির্দিষ্ট ফিজিক্যাল ও মানসিক কারণগুলি মনে করতে পারবেন এবং তাদের উপায় ও পরামর্শ পাবেন। স্বাস্থ্যের বিষয়টি সাধারণত গুরুত্বপূর্ণ হলেও, এটি আরও গুরুত্বপূর্ণ হতে পারে যদি এটি আপনার দৈনিক জীবনযাপনে উপস্থিতি রাখে।