কিভাবে ওয়েবসাইট ট্রাফিককে বাড়ানো হয়?

ওয়েবসাইট ট্রাফিক বাড়ানো হলে একটি ওয়েবসাইটে বিভিন্ন পরিমাণ আসছে আরোহিত তথ্য বা পরিদর্শকের সংখ্যা। তার মা??

 

ওয়েবসাইট ট্রাফিককে বাড়ানোর উপায়



ওয়েবসাইট ট্রাফিক বাড়ানো হলে একটি ওয়েবসাইটে বিভিন্ন পরিমাণ আসছে আরোহিত তথ্য বা পরিদর্শকের সংখ্যা। তার মাধ্যমে ওয়েবসাইট প্রচালনা অর্থাৎ আয় বা গ্রাহক প্রাপ্তি বাড়িয়ে তোলা যায়। নিচে কিছু উপায় বিবেচনা করা হল,
1.

ওয়েবসাইটের কন্টেন্ট মার্কেটিং

: ওয়েবসাইটের কন্টেন্ট এবং মার্কেটিং একমত হওয়া উচিত। উপভোগকারীর জন্য অর্থযুক্ত, স্বস্তিময়, শিক্ষাদায়ক, মোটির ও অন্যান্য ভুবনে গুরুত্বহীন কন্টেন্ট নিয়ে কাজ করা উচিত নয়। কেবল নতুন মজার কন্টেট নিয়ে ভর্তি নেবার মতো একটি পদ্ধতি দেখা যাবে না।

2.

SEO পরিচালনা

: অনলাইনে কোনো ওয়েবসাইট যখনই খুললে, মজার একটি SEO (Search Engine Optimization) পরিকল্পনা হয়। এটি ওয়েবসাইটকে মোটর সার্চ ইঞ্জিন এ আগাত করে দিয়ে পাঠকদের দ্বারা উপেক্ষিত হওয়ামূলক। উপেক্ষিত ওয়েবসাইট থেকে স্থায়ি ওয়েবসাইটে পরিণতির জন্য SEO দরকার।

3.

অ্যাডভার্টাইজমেন্ট

: অ্যাডভার্টাইজমেন্ট খুবই গুরুত্বপূর্ণ, তবে এটি দক্ষিণ এশিয়ান, উদাহরণস্বরূপ, পাশাপাশি দেশের সমস্ত পাকেয়াঙ্কা ক্ষেত্রে ক্ষতিকর। এটা আপনার মিশন বা পণ্যকে আরও বড় এবং একটি নিজের দিকে নিয়োগ করার সময় একটি উপায়। আপনি আপনার লগে রাখতে পারেন যে যদি অ্যাডভার্টাইজমেন্ট মুখাপিচ্ছ হলে অদ্যয়াবসায় কিছু নূতন জানানোর কোন প্রয়োজন হয়না।

4.

সোশ্যাল মিডিয়া

: সোশ্যাল মিডিয়া একটি অচল যোগাযোগ প্রণালী, যা আপনার ওয়েবসাইটের ট্রাফিককে সেরা করে তুলতে পারে। আপনি ওয়েবসাইটের সাথে সংযুক্ত হওয়ার চেষ্টা করে যাতে পরিবার এবং দুই পাশের মানুষের মাঝে কথা বলতে অক্ষম না হয় এমন মানুষদের মাঝে। সোশ্যাল মিডিয়া যদি সঠিকভাবে ব্যবহার করা হয়, তাহলে এটি ওয়েবসাইটের ট্রাফিককে বৃদ্ধি দেওয়ার জন্য আরও একটি ভাল হলেও কোন উপায় হতে পারে।

5.

ওয়েবসাইট ডিজাইন এবং ব্যবহারকারী অভিজ্ঞতা

: ওয়েবসাইট ডিজাইন করার সময়, আপনি খেতাব বা ডোমেন নির্বাচন করতে হবে। নিচে কিছু দরকারি ধাপ উল্লেখ করা হলেও, এটি অন্যভাবেও সম্ভব।
* একটি সংক্ষিপ্ত এবং স্বল্পআকারের URL কিছুটা ভাল।
* হোমপেজ সংক্ষেপ করায় থাকা যুক্তিসম্মত।
* একটি আকর্ষণীয় দেখাশোনা বিন্যাস।
* স্তোক ছবি এবং গ্রাফিক ব্যবহারের মাধ্যমে আপনার ওয়েবসাইট সৌন্দর্যকে বৃদ্ধি দিতে পারেন।

6.

ব্লগ এ যোগাযোগ করা এবং ব্যক্তি নিয়ে কাজ করা

: ওয়েবসাইটে একটি ব্লগের বিকল্পটি আছে, যেটি আপনার আপনার ওয়েবসাইটের সরাসরি অনুভূতিতে ছোট অনুখোলান করতে পারে। এটা আপনার ওয়েবসাইটের অফার, নিরামিষক বা চালকদের করতে পারে শিক্ষা থেকে বড়তে স্বপ্ন ঠেকানোর জন্য।

7.

ব্যক্তিগত ফিরতি করা

: অনলাইনে ব্যক্তিগত ফিরতি খুবই গুরুত্বপূর্ণ। আপনি কাস্টমারের মধ্যে একটি দৃষ্টিকোন প্রেক্ষিত করে তুলতে পারেন এবং প্রেক্ষিত করতে পারেন কখন আপনি কি করছেন এমন একটি অভ

jorapata

9 Blog posts

Comments